লুঙ্গি
- ডা. মনোয়ারুল ইসলাম ২৮-০৪-২০২৪

শুরু হইয়াছে ক্রিকেট খেলা
জমিয়া গিয়াছে মানব মেলা
পুরো গ্রামবাসী আস্থা রাখেন
আসিয়া পড়িয়াছে তুখোড় ব্যাটসম্যান
ভয়ে ভয়ে কাঁপিছে মাঠ
হস্তে সে তুলিয়াছে ব্যাট
মাঠে হইল তাঁহার প্রবেশ
তাঁহার দল মাঝে শান্তির আবেশ
বিপক্ষ দল মাঝে বড়ই জ্বালা
এরে আউট করা, সে কী ঠেলা!
বোলার বল করে তীব্র চাপে
কোনোমতেই বল পৌঁছে না স্ট্যাম্পে!
ব্যাটসম্যান বাবাজী লুঙ্গি পরিয়াছে
ইহাই বিপদের কারণ হইয়াছে
এল বি ডাব্লিউ হয় বারে বারে
আম্পায়ার আঙ্গুল তুলিতো নাহি পারে!
কেন রে আম্পায়ার! ইহা আউট
' না রে না! লুঙ্গি বিফোর উইকেট!'

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।